ছড়ারপাড়ে ১’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ                 বিনামূলে মাস্ক, হাত মোজা, ডেটল বিতরণ ও জীবানুনাশক ছিটালেন পাপ্পু                 ইসলামপুর প্রিমিয়ার লীগের ফাইনাল আজ                 উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির কার্যক্রম স্থগিত- ডা. জাহিদ                 রেমিট্যান্স যোদ্ধারা বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন : মেয়র আরিফুল হক                 সেরেস্তাদার ইউনুস আলীকে পুলিশী নির্যাতনে সিলেটে প্রতিবাদ সভা                 পাপিয়ার সহযোগী : তালিকাকে মনগড়া বলছে ডিএমপি                
২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ ৩রা এপ্রিল, ২০২০ ইং শুক্রবার সকাল ৬:৩৬ বসন্তকাল

 

 

 

আইনশৃঙ্খলা রক্ষায় ঢাকা সিটি নির্বাচনে বরাদ্দ ১৮ কোটি টাকা

প্রকাশিত হয়েছে : ৩:৩১:৪০,অপরাহ্ন ২৭ জানুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 26 বার
আইনশৃঙ্খলা রক্ষায় ঢাকা সিটি নির্বাচনে বরাদ্দ ১৮ কোটি টাকা

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ১৮ কোটি ১ লাখ ৬২ হাজার টাকা বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দুই সিটির আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার-ভিডিপি ও এপিবিএন বাহিনীর জন্য এই বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর মধ্যে, ঢাকা উত্তর সিটিতে ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা, দক্ষিণ সিটিতে ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
অপরদিকে আনসার ও ভিডিপির জন্য দুই সিটিতে বরাদ্দ ৯ কোটি ৮ লাখ ২২ হাজার টাকা। বাকি প্রায় ৯১ লাখ টাকা বরাদ্দ থাকছে বিজিবির জন্য।

ইসি সূত্র জানায়, ঢাকা উত্তর সিটিতে পুলিশের জন্য বরাদ্দকৃত ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ৮ লাখ ৬ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ২০ লাখ ৬৭ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ ৪৩ হাজার টাকা, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) জন্য ৫৭ লাখ ২৮ হাজার টাকা।

অন্য দিকে, দক্ষিণ সিটিতে পুলিশের জন্য বরাদ্দকৃত ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ২ লাখ ৭২ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ১৮ লাখ ২১ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ টাকা, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৭৪ লাখ ২৩ হাজার টাকা ।

এর আগে, গত ১৬ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ চায় পুলিশ। এর মধ্যে ঢাকা উত্তর সিটির জন্য ১৩ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার টাকা এবং ঢাকা দক্ষিণ সিটির জন্য ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার টাকা পুলিশের জন্য বরাদ্দ চাওয়া হয়েছিল।

এছাড়া দুই সিটিতে ভোটের দুই দিন আগ থেকে পরের দিন পর্যন্ত অর্থাৎ ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ১২৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৭৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগের সিদ্ধান্ত দিচ্ছে ইসি।

উল্লেখ্য, ঢাকার দুই সিটি নির্বাচনে পুলিশ, র‌্যাব ও এসবির জন্য সবমিলে ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ চাওয়া হয়েছিল।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851