সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ৫ই ডিসেম্বর, ২০২০ ইং শনিবার বিকাল ৫:৩০ হেমন্তকাল

 

 

 

ইরাকে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা

প্রকাশিত হয়েছে : ৩:৪৫:৪০,অপরাহ্ন ১৬ ফেব্রুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 115 বার
ইরাকে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা

ইরাকের রাজধানী বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে মার্কিন দূতাবাসের কাছে আবারও রকেট হামলা হয়েছে। দেশটিতে মার্কিন সম্পদের ওপর সর্বশেষ আঘাত হিসেবে রোববার ভোরে এই হামলা হয়।

মার্কিন সামরিক সূত্রের বরাতে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, হামলার পর দূতাবাস চত্বরে সাইরেন বেজে উঠলেও কতগুলো রকেট আঘাত হেনেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বাগদাদে মার্কিন বিমান হামলায় কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর থেকেই ওয়াশিংটন-তেহরান উত্তেজনা বেড়েছে। ইরান এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেওয়ার পর কয়েক দফায় মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা হয়।

গত ২৬ জানুয়ারি দূতাবাস চত্বরের অভ্যন্তরেও হামলার ঘটনা ঘটে। রোববারের হামলাটি ছিল গত বছরের অক্টোবর থেকে শুরু হওয়া ১৯তম হামলা।

রোববারের হামলা প্রসঙ্গে এএফপির প্রতিনিধি জানিয়েছেন, রকেট হামলার জোরালো শব্দের পর গ্রিন জোনের ওপর দিয়ে বিমান উড়তে দেখা যায়।

গত বছরের ২৭ ডিসেম্বর ইরাকের কিরকুকে একটি মার্কিন সেনা অবস্থানে রকেট হামলায় এক মার্কিন ঠিকাদার নিহত হয়। হামলার জন্য ইরানের ঘনিষ্ঠ ইরাকি গোষ্ঠী কাতাইব হিজবুল্লাহকে দায়ী করে তাদের অবস্থানে পাল্টা হামলা চালায় ওয়াশিংটন। নিহত হন গোষ্ঠীটির প্রায় ২৫ সেনা। এরও কয়েক দিনের মাথায় বাগদাদ বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়ে ইরানের কুদস ফোর্সের প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানি ও কাতাইব হিজবুল্লাহর সহপ্রতিষ্ঠাতা আবু মাহদি আল মুহান্দিসকে হত্যা করে যুক্তরাষ্ট্র।

ওই দুইজনের মৃত্যুর প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছে কাতাইব হিজবুল্লাহ সমর্থিত গোষ্ঠী হারাকাত আল নুজাবা। গোষ্ঠীটি বলেছে, ইরাক থেকে মার্কিন সেনাদের চলে যাওয়ার সময় গণনা শুরু হয়েছে। এর কয়েক ঘণ্টার মাথায় দূতাবাসের কাছে হামলার ঘটনা ঘটে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851