বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত                 বুলবুল-রোকন যাচ্ছেন না ইডেনের সংবর্ধনায়                 গুগলে নিষিদ্ধ হচ্ছে রাজনৈতিক বিজ্ঞাপন                 সেতু আছে, সংযোগ সড়ক নেই                 দুপুর থেকে সিলেটে বাসচলাচল স্বাভাবিক                 সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি করা হবে না : সেতুমন্ত্রী                 রাজনৈতিক আশ্রয় দিতে মোদিকে পাকিস্তানি নেতার অনুরোধ                
৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ২৩শে নভেম্বর, ২০১৯ ইং শনিবার ভোর ৫:১৬ হেমন্তকাল

 

 

 

কাস্টমসে বিজিবির হামলা : আহত ৬ কর্মকর্তা

প্রকাশিত হয়েছে : 3:38:20,অপরাহ্ন 07 December 2018 |
এ সংবাদটি পড়া হয়েছে 256 বার
কাস্টমসে বিজিবির হামলা : আহত ৬ কর্মকর্তা

ওপেননিউজ ডেস্ক :: 

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কাস্টমস কর্মকর্তাদের মাঝে বিরোধে হামলায় ৬ জন আহত হয়েছে  ।  সিলেটের তামাবিল স্থল বন্দরে ভারতে গমন ও বহির্গমন যাত্রীদের ব্যাগ তল্লাশিকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কাস্টমস কর্মকর্তাদের মাঝে এ হামলা হয় ।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেল থেকে বিজিবি ও কাস্টমস কর্মকর্তাদের বিরোধ কে কেন্দ্র করে উভয় পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে । এক পর্যায়ে সংঘর্ষে রুপ নেয় ।

কাস্টমস ও বিজিবি সূত্রে জানা যায়, সিলেটের রাগীব রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থী ও ভারতীয় নাগরিক শ্রী রোপেন, রবার্ট থারংসি ও মতি সরণ নামক তিনজন বৃহস্পতিবার বিকেলে তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসে । এ সময় তামাবিল জিরো পয়েন্টে বিজিবির চেকপোস্টে দায়িত্বরত সদস্যরা তাদেরকে তল্লাশী করতে যায় । এতে কাস্টমস কর্তৃপক্ষের লোকজন বাধা দিয়ে বিজিবি সদস্যদের উদ্দেশ্য করে বলেন, ইমিগ্রেশন দিয়ে গমন ও বহির্গমনকারী যাত্রীদের ব্যাগ শুধু কাস্টমস কর্তৃপক্ষের লোকজনরাই তল্লাশি করবে । এ বিষয়টি নিয়ে তামাবিল কাস্টমস কর্মকর্তাদের সাথে বিজিবি সদস্যদের বাকবিতন্ডা হয় ।  এক পর্যায়ে বিজিবি সদস্যরা জোরপূর্বক ভারতীয় ওই তিন যাত্রীর ব্যাগ তল্লাশি করে তাদের কাছ থেকে তিন বোতল মদ পায় ।

এ সময় বিজিবি ও কাস্টমস এই দু’পক্ষের মাঝে বিরোধ দেখা দেয় । সৃষ্ট বিরোধ নিয়ে সন্ধ্যারপর উভয় পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে । এক পর্যায়ে বিজিবির সদস্যরা চড়াও হয়ে কাস্টমস কর্মকর্তাদের উপর হামলা চালায় । হামলায় কাস্টমস কর্তৃপক্ষের ৬ জন আহত হন ।

আহতরা হলেন, বিশ্বজিত, সজল কান্তি ও সহকারী রাজস্ব কর্মকর্তা তুহিন চৌধুরী, মোস্তাফিজ, গাড়ি চালক রাকিব উদ্দিন । অপরেএকজনের নাম তাৎক্ষনিকভাবে জানা সম্ভব হয়নি ।  আহতদের মধ্যে সহকারী রাজস্ব কর্মকর্তা তুহিন ও মুস্তাফিজকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে । বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে ।

এ ব্যাপারে তামাবিল স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা শিপন কুমার দাস সাংবাদিকদের জানান, বহির্গমনকারী যাত্রীদের ব্যাগ কাস্টমস কর্তৃপক্ষের লোকজনরাই তল্লাশি করবে । বিজিবির কাছে কোন তথ্য থাকলে আমাদের অবগত করে তল্লাশি করতে পারেন । কিন্তু তারা একাই তল্লাশি করেছেন । এ নিয়ে মতবিরোধ সৃষ্টি হয় । এক পর্যায়ে বিজিবির সদস্যরা অস্ত্র সজ্জিত হয়ে আমাদের উপর হামলা চালায় । হামলায় আমাদের ৬ জন আহত হয়েছে । তবে হামলার কথা অস্বীকার করেছেন তামাবিল ক্যাম্পের সুবেদার আব্দুর রহিম । তিনি বলেন, সামান্য ভুল বুঝাবুঝি হয়েছিল পরে তা শেষ হয়ে গেছে । আহত বিষয়টি কাস্টমস কর্মকর্তাদের সাজানো নাটক ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851