সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ৫ই ডিসেম্বর, ২০২০ ইং শনিবার বিকাল ৫:৪৭ হেমন্তকাল

 

 

 

জন্মের ৩০ ঘণ্টার মধ্যেই নবজাতকের শরীরে করোনাভাইরাস

প্রকাশিত হয়েছে : ২:৪৩:০৫,অপরাহ্ন ০৬ ফেব্রুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 128 বার
জন্মের ৩০ ঘণ্টার মধ্যেই নবজাতকের শরীরে করোনাভাইরাস

চীনের হুবেই প্রদেশের উহান শহরে জন্মের মাত্র ৩০ ঘণ্টার মধ্যেই এক নবজাতকের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হওয়া সবচেয়ে কম বয়সী রোগী এই শিশু।

বার্তা সংস্থা এএফপি তাদের এক প্রতিবেদনে বলেছে, নবজাতকের শিশুটির মায়ের শরীরেও করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। শিশুটি গর্ভাবস্থায় বা জন্মের সময় এ ভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারে। জন্মের ঠিক পরপরই শিশুটি সংক্রমিত হয়ে থাকতে বলে জানিয়েছেন উহানের চিকিৎসকরা।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মৃতের সংখ্যা ৫৬৪ জনে দাঁড়িয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনেই ৭২ জনের মৃত্যু হয়েছে। বুধবার মৃত ৭২ জনের সবাই হুবেই প্রদেশের। এ নিয়ে প্রদেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪৯ জনে।

চীনের মূল ভূ-খণ্ডের বাইরে এখন পর্যন্ত মারা গেছে অন্তত দুইজন। মঙ্গলবার হংকংয়ে ৩৯ বছর বয়সী এক ব্যক্তি প্রাণ হারান। তিনি কিছুদিন আগেই করোনাভাইরাসের উৎসস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ফিরেছিলেন। এর আগে, গত সপ্তাহে ফিলিপাইনে মারা যান উহানফেরত আরও একজন।

জাপানে একটি ক্রুজ জাহাজে ১০ জনের শরীরে ভাইরাসটি ধরা পড়েছে আর হংকংয়ে প্রথম মৃত্যুর ঘটনার পর সেখানে ফ্লাইট চলাচল স্থগিত করেছে দুটি মার্কিন এয়ারলাইন্স। দেশটির বিভিন্ন প্রভিন্সে নেওয়া হচ্ছে বিশেষ বিশেষ ব্যবস্থা।

গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতোমধ্যেই চীন থেকে নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে শুরু করেছে। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশ।

বিশ্বের অনেক দেশই ভাইরাসের প্রকোপ ঠেকাতে চীন থেকে আগতদের অন-অ্যারাইভাল ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে। বেশিরভাগ এয়ারলাইন্স কোম্পানিগুলো চীনগামী ফ্লাইট বন্ধ করে দিয়েছে। করোনাভাইরাসের কারণে বিশ্ব থেকে একপ্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছে চীন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851