টিলাগড়ে কার উল্টে এমসি কলেজ ছাত্র নিহত, আহত ৩                 নিজ হাতে পিঠা বানালেন পররাষ্ট্রমন্ত্রী                 আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম : পররাষ্ট্রমন্ত্রী                 সিলেটে প্রথমবারের মতো শুরু হল জাতীয় পিঠা উৎসব                 জগন্নাথপুর থেকে তরুণী উদ্ধার, গ্রেপ্তার ১                 পাকিস্তান সফরের দল ঘোষণা                 মারা গেলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় মানুষ খগেন্দ্র                
৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ ১৯শে জানুয়ারি, ২০২০ ইং রবিবার দুপুর ১২:৫১ শীতকাল

 

 

 

ট্রাম্পকে ২০ লাখ ডলার জরিমানা

প্রকাশিত হয়েছে : 2:50:58,অপরাহ্ন 11 December 2019 |
এ সংবাদটি পড়া হয়েছে 16 বার
ট্রাম্পকে ২০ লাখ ডলার জরিমানা

নিজের নামের ফাউন্ডেশনের তহবিলের অর্থ অপব্যবহারের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০ লাখ মার্কিন ডলার (প্রায় ১৭ কোটি টাকা) জরিমানা দিয়েছেন।

মঙ্গলবার নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেল এই তথ্য জানান। দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত মাসে ট্রাম্পকে এই জরিমানা করেন আদালত। ২০১৮ সালে নিউইয়র্ক অ্যাটর্নি জেনারেল ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ আনেন যে ট্রাম্প নিজের স্বার্থে ফাউন্ডেশনের অর্থ ব্যয় করছেন। ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশন থেকে অবৈধভাবে অর্থ নিয়ে তিনি নিজের প্রতিকৃতি কিনেছিলেন, ব্যবসায়ের আইনিবিষয়ক অর্থ পরিশোধ করেন এবং ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর প্রচারাভিযানের জন্য ব্যয় করেন।

নিউ ইয়র্ক অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমসের দেওয়া তথ্য অনুযায়ী, জরিমানার ২০ লাখ ডলার আটটি দাতব্য প্রতিষ্ঠানের মধ্যে ভাগ করা হয়েছে। এ ছাড়া ফাউন্ডেশনের বাকি ১৮ লাখ ডলারও ওই আটটি দাতব্য প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে। সব মিলিয়ে প্রত্যেকে ৪ লাখ ৭৬ হাজার ১৪০ ডলার করে পেয়েছে।

এই প্রতিষ্ঠানগুলো হলো আর্মি ইমার্জেন্সি রিলিফ, দ্য চিলড্রেনস এইড সোসাইটি, সিটিমিলস-অন-হুইলস, গিভ অ্যান আওয়ার, মার্থাস টেবিল, দ্য ইউনাইটেড নিগ্রো কলেজ ফান্ড, দ্য ইউনাইটেড ওয়ে অব ন্যাশনাল ক্যাপিটাল এরিয়া এবং দ্য ইউএস হলোকাস্ট মেমোরিয়াল মিউজিয়াম।

লেটিশিয়া জেমস বলেন, তহবিল অবশেষে ওই আট দাতব্য প্রতিষ্ঠানে গেছে, যেখানে যাওয়ার কথা ছিল। আমার কার্যালয় জবাবদিহির পক্ষে লড়াই চালিয়ে যাবে, কারণ, কেউ আইনের ঊর্ধ্বে নয়—ব্যবসায়ী নয়, কোনো প্রার্থী নয়, এমনকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও নয়।

এ বিষয়ে ট্রাম্প ফাউন্ডেশনের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

ট্রাম্প নিজের স্বার্থে ফাউন্ডেশনের অর্থ ব্যয় করছেন বলে রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা অভিযোগ তোলার পর গত বছর ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। ১৯৮৭ সালে ওই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়। ১৯৯০ সালের দিকে এর কার্যক্রম প্রায় স্থবির হয়ে পড়ে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851