সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ৫ই ডিসেম্বর, ২০২০ ইং শনিবার সন্ধ্যা ৬:০৯ হেমন্তকাল

 

 

 

দিল্লির সংঘর্ষে নিহত বেড়ে ২১

প্রকাশিত হয়েছে : ৬:৩৮:৪১,অপরাহ্ন ২৬ ফেব্রুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 108 বার
দিল্লির সংঘর্ষে নিহত বেড়ে ২১

ভারতের রাজধানী দিল্লির উত্তর-পূর্বাঞ্চলে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে চলমান আন্দোলনকে কেন্দ্র করে হিন্দুত্ববাদী আগ্রাসনে ইতোমধ্যেই ২১ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে প্যারামিলিটারি ফোর্স আইনশৃঙ্খলা রক্ষার্থে মাঠে নেমেছে।

কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী নামানোর দাবি জানিয়েছেন ভারতের শীর্ষস্থানীয় রাজনীতিবিদরা।

এদিকে দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিজেপি নেতা অমিত শাহর পদত্যাগ দাবি করেছেন ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস (আইএনসি) প্রধান সোনিয়া গান্ধী।

এর আগে পৃথক দুইটি টুইটার বার্তায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত লোকসভা সদস্য মহুয়া মৈত্র দিল্লির বর্তমান পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনী নামানোর দাবি জানিয়েছেন।

সিএএ এর বিরুদ্ধে ভিম আর্মির ডাকে দেশব্যাপী অবরোধের অংশ হিসেবে দিল্লির জাফরাবাদে ১৫০০ নারী রাস্তায় অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছিলেন। তারা টানা দুইদিন

এই কর্মসূচি চালিয়ে যাওয়ার পর বিজেপি নেতা কপিল মিশ্র সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ঘোষণা দেন, জাফরাবাদের ওই অবরোধ সমাবেশের বিপরীতে মৌজপুরে তারা একটি সমাবেশ করবে। সিএএ সমর্থকদের ওই সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

পরে কপিল মিশ্র আরেকটি ভিডিও টুইটারে প্রকাশ করেন। যেখানে দেখা যায়, দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার বেদ প্রকাশকে সঙ্গে নিয়ে মৌজপুর চকে অবস্থান নিয়েছেন সিএএ সমর্থকরা। পরে জাফরাবাদ থেকে সিএএ বিরোধীরা মৌজপুর চক অভিমুখে যাত্রা করে। মাঝপথে সিএএ বিরোধীদের দমাতে চেষ্টা করে পুলিশ।
প্রকাশিত ভিডিও থেকে দেখা যায় লাল শার্ট পরা এক যুবক পুলিশের সঙ্গে বাকযুদ্ধের এক পর্যায়ে নিজের পিস্তল থেকে ফাঁকা গুলি ছোড়েন।

প্রসঙ্গত, ওই ঘটনার পর থেকেই দিল্লিতে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851