সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ৯ই জুলাই, ২০২০ ইং বৃহস্পতিবার রাত ৮:৫১ বর্ষাকাল

 

 

 

প্রশস্ত হচ্ছে জিন্দাবাজার-বারুতখানা সড়ক

প্রকাশিত হয়েছে : ৩:৪৫:১৪,অপরাহ্ন ১০ মার্চ ২০১৯ |
এ সংবাদটি পড়া হয়েছে 437 বার
প্রশস্ত হচ্ছে জিন্দাবাজার-বারুতখানা সড়ক

ওপেননিউজ ডেস্ক ::

সিলেট নগরীর বিভিন্ন সড়ক প্রশস্তকরণ প্রকল্পের ধারাবাহিকতায় এবার প্রশস্ত হচ্ছে জিন্দাবাজার-বারুতখানা সড়ক । নগরীর গুরুত্বপূর্ণ এই সড়ক প্রশস্তকরণের কাজ শুরু করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক) । সড়কের দুইপাশে ৫ ফুট করে প্রশস্ত হবে বলে জানিয়েছেন কাজের সাথে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা ।

নগরীর অন্যতম ব্যস্ততম সড়ক জিন্দাবাজার-বারুতখানা সড়ক । অপ্রশস্ত সড়কের কারণে প্রতিদিনই গুরুত্বপূর্ণ এই সড়কে লেগে থাকে যানজট । ফলে দুর্ভোগে পড়তে হয় নগরবাসীকে । অবশেষে এই সড়কটি প্রশস্ত করার কাজ শুরু করেছে সিসিক । ইতোমধ্যে শুরু হয়ে গেছে কাজ ।  প্রশস্ত করণের কাজ সড়কের দুই পাশের বিভিন্ন ভবনের বর্ধিতাংশ ভাঙ্গার কাজ চলছে । ভবন ও দোকান মালিকরা স্বতঃস্ফূর্তভাবেই এ কাজে সহযোগিতা করছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা ।

সরেজমিনে দেখা যায়, জিন্দাবাজার পয়েন্ট থেকে এই প্রশস্তকরণের কাজ শুরু হয়েছে । প্রাথমিক অবস্থায় বিভিন্ন স্থাপনা উচ্ছেদের কাজ চলছে ।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মা এন্টারপ্রাইজ এই প্রশস্তকরণ কাজ করছে । এ প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মো. আলী আকবর চৌধুরী বলেন, জিন্দাবাজার থেকে বারুতখানা পর্যন্ত সড়কের দুই পাশে ৫ ফুট করে প্রশস্ত হবে । বৃষ্টি শুরুর আগে কাজ শেষ করতে দিনে ও রাতে দ্রুত কাজ করা হচ্ছে ।

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হোক চৌধুরী বলেন, নাগরিক সুবিধা বাড়ানোর জন্য যা যা করার সেটি করা হবে । নগরীর উন্নয়ন কার্যক্রমে নগরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, সবাই নগরীর উন্নয়নে ঐক্যবদ্ধ হলে একদিন সিলেট হবে সকলের কাছে আদর্শ নগরী । আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি আদর্শ নগরী হিসাবে গড়ে তোলাই তার মূল লক্ষ বলে জানান।

এ সময় মেয়র আরও বলেন, অপরিকল্পিত নগরায়নের কারণে আমাদের সড়ক অনেকটা ছোট হয়ে পড়েছে । সবাই সহযোগিতা করলে কিছুটা হলেও সড়ক বড় করা যাবে ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 26
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    26
    Shares



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851