বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত                 বুলবুল-রোকন যাচ্ছেন না ইডেনের সংবর্ধনায়                 গুগলে নিষিদ্ধ হচ্ছে রাজনৈতিক বিজ্ঞাপন                 সেতু আছে, সংযোগ সড়ক নেই                 দুপুর থেকে সিলেটে বাসচলাচল স্বাভাবিক                 সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি করা হবে না : সেতুমন্ত্রী                 রাজনৈতিক আশ্রয় দিতে মোদিকে পাকিস্তানি নেতার অনুরোধ                
৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ২১শে নভেম্বর, ২০১৯ ইং বৃহস্পতিবার রাত ৯:৫৬ হেমন্তকাল

 

 

 

ফেসবুকে ট্রাম্পের চেয়ে জনপ্রিয় মোদি

প্রকাশিত হয়েছে : 2:25:04,অপরাহ্ন 03 May 2018 |
এ সংবাদটি পড়া হয়েছে 234 বার
ফেসবুকে ট্রাম্পের চেয়ে জনপ্রিয় মোদি

ওপেননিউজ ডেস্ক ::  সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এগিয়ে থাকলেও ফেসবুকে তাকে বহু পেছনে ফেলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বুধবার প্রকাশিত এ গবেষণায় এ তথ্য উঠে এসেছে। খবর এএফপি।

বৃহত্তর সামাজিক নেটওয়ার্কিং প্লাটফর্মটিতে সবচেয়ে বেশি অনুসৃত বিশ্ব নেতা মোদি। ফেসবুকে তার অনুসারীর সংখ্যা ৪ কোটি ৩২ লাখ। এমনকি মার্কিন প্রেসিডেন্টের চেয়ে প্রায় দ্বিগুণ বেশি অনুসারী রয়েছে মোদির। ট্রাম্পের অনুসারীর সংখ্যা ২ কোটি ৩১ লাখ। মার্কিন জনসংযোগ ও যোগাযোগ সংস্থা বুরসন-মারস্টেলার পরিচালিত এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে।

তবে টুইটারের তুলনায় এশিয়ায় ফেসবুক অনেক বেশি চর্চিত। ফলে ফেসবুকে এশীয় নেতাদের বিপুল সংখ্যক অনুসারী থাকার পেছনে এটা একটা বড় কারণ বটে। গবেষণায় দেখা গেছে, ফেসবুকে অনুসৃত বিশ্বনেতাদের মধ্যে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হান সেন পঞ্চম স্থানে রয়েছেন। তার অনুসারীর সংখ্যা প্রায় ৫০ মতাংশ বেড়ে ৯৬ লাখে দাঁড়িয়েছে। এমনকি কম্বোডিয়ায় ফেসবুক ব্যবহারকারীর (৭১ লাখ) চেয়ে হান সেনের ফেসবুক অনুসারীর সংখ্যা বেশি। যদিও ফেসবুকে কম্বোডিয়ার খেমের ভাষাভাষীদের সংখ্যার (১ কোটি ৪৪ লাখ) তুলনায় কম।

গবেষণায় ২০১৭ সালের জানুয়ারি থেকে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধান এবং পররাষ্ট্রমন্ত্রীদের সাড়ে ছয়শ ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক ফেসবুক পাতা বিশ্লেষণ করেছে বুরসন-মারস্টেলার।

গবেষণায় দেখা গেছে, ভারতীয় প্রধানমন্ত্রীর তুলনায় অনুসারী কম থাকলেও প্লাটফর্মটিতে মিথষ্ক্রিয়ায় এগিয়ে রয়েছেন ট্রাম্প। গত ১৪ মাসে মোট ২০ কোটি ৪৯ লাখ মন্তব্য, লাইক ও শেয়ার রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। অন্যদিকে মোদির মন্তব্য, লাইক ও শেয়ারের সংখ্যা ১১ কোটি ৩৬ লাখ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851