বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত                 বুলবুল-রোকন যাচ্ছেন না ইডেনের সংবর্ধনায়                 গুগলে নিষিদ্ধ হচ্ছে রাজনৈতিক বিজ্ঞাপন                 সেতু আছে, সংযোগ সড়ক নেই                 দুপুর থেকে সিলেটে বাসচলাচল স্বাভাবিক                 সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি করা হবে না : সেতুমন্ত্রী                 রাজনৈতিক আশ্রয় দিতে মোদিকে পাকিস্তানি নেতার অনুরোধ                
৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ২৩শে নভেম্বর, ২০১৯ ইং শনিবার রাত ৪:৩৮ হেমন্তকাল

 

 

 

বাড়ি নেই সদ্য বিদায়ী মুখ্যমন্ত্রী!

প্রকাশিত হয়েছে : 2:23:43,অপরাহ্ন 10 March 2018 |
এ সংবাদটি পড়া হয়েছে 263 বার
বাড়ি নেই সদ্য বিদায়ী মুখ্যমন্ত্রী!

ওপেননিউজ ডেস্ক :: ভারতের ত্রিপুরায় ভোটে হেরে বামফ্রন্ট ক্ষমতা হারানোর পর সরকারি বাড়ি ছেড়ে দলীয় কার্যালয়ে উঠেছেন সদ্য বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সরকার।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, টানা চার মেয়াদে ২০ বছর ক্ষমতায় থাকা কমিউনিস্ট নেতা মানিক সরকারের নিজের কোনো বাড়ি নেই।

নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বিজেপি নেতা বিপ্লব কুমার দেব শপথ নেওয়ার আগের দিন বৃহস্পতিবার স্ত্রী পাঞ্চালি ভট্টাচার্যকে নিয়ে আগরতলায় সিপিএম অফিসে উঠেন তিনি। সেখানে দুই কক্ষের একটি ফ্ল্যাটে থাকছেন তারা।

ত্রিপুরা সিপিএমের সেক্রেটারি বিজন ধর বলেছেন, “পার্টি অফিসে বসবাসের ন্যূনতম সুযোগ-সুবিধা রয়েছে। এটা মোটেও ব্যতিক্রমী কিছু নয়। আমাদের অধিকাংশ নেতাই সাদাসিধে জীবন-যাপন করেন।”

পৈত্রিক সম্পত্তি বোনকে দিয়ে দেওয়া মানিক সরকার এর আগেও দলীয় কার্যালয়ে ছিলেন। তার স্ত্রী পাঞ্চালি অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, আগরতলা শহরে কিছুটা জমি রয়েছে তার। তবে ওই জমি আবাসন নির্মাতা প্রতিষ্ঠানকে দেওয়ার পর তা নিয়ে গোল বাঁধে। ওই ভবনের নির্মাণ কাজ এখনও শেষ হয়নি।

তবে মানিক সরকারের জন্য ‘ভালো সরকারি আবাসনের’ ব্যবস্থা করার কথা বলেছেন নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। বিরোধী দলীয় নেতাও মন্ত্রীর মর্যাদা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

বিপ্লব বলেছেন, “সরকার পরিচালনার জন্য আমরা নির্বাচিত হয়ে থাকতে পারি। তবে আমি মনে করি, আমাদের স্বপ্নের ত্রিপুরা গড়তে মানিক সরকার ও তার দলের বড় ভূমিকা রাখতে হবে।”

মানিক সরকারের মন্ত্রিসভার অনেক সদস্য এখন বিধায়কদের হোস্টেলে উঠছেন। তবে তিনজন ইতোমধ্যে গ্রামে ফিরে গেছেন বলে টাইমস অব ইন্ডিয়ার তথ্য।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851