বাংলাদেশ রিপোর্টার্স এসোসিয়েশন সিলেট জেলা কমিটি গঠন                 জার্মানিতে গুলি করে নিজের পরিবারের ৬ জনকে হত্যা                 গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশি যুবারা                 বরগুনায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মা-ছেলেসহ তিনজনের                 ভারতে পুরস্কৃত তৌকির                 ইরানের হামলায় ট্রমাটিক ব্রেন ইনজুরিতে আক্রান্ত ৩৪ মার্কিন সেনা                 জম্মু ও কাশ্মিরে আংশিক ইন্টারনেট চালু                
১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ ২৬শে জানুয়ারি, ২০২০ ইং রবিবার রাত ৮:১৬ শীতকাল

 

 

 

বিতর্কের মুখে রাজাকারের তালিকা স্থগিত, নতুন তালিকা ২৬ মার্চ

প্রকাশিত হয়েছে : ৫:৫৫:০৮,অপরাহ্ন ১৮ ডিসেম্বর ২০১৯ |
এ সংবাদটি পড়া হয়েছে 22 বার
বিতর্কের মুখে রাজাকারের তালিকা স্থগিত, নতুন তালিকা ২৬ মার্চ

দেশজুড়ে সমালোচনা ও বিতর্কের মুখে স্থগিত করা হয়েছে সদ্য প্রকাশিত রাজাকারের তালিকা। বুধবার (১৮ ডিসেম্বর) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ তথ্য জানিয়েছেন। পরবর্তী তালিকা প্রকাশ ২৬ মার্চ প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত ১৫ ডিসেম্বর ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। এই তালিকা প্রকাশের পরই দেশজুড়ে বিতর্ক দেখা দেয়। অনেক মুক্তিযোদ্ধার নামও রাজাকারের তুলিকায় যুক্ত করা হয়। আবার পরিচিত অনেক রাজাকারের নাম নেই প্রকাশিত তালিকায়।

তালিকা প্রকাশের সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেন, রাজাকারদের এই তালিকা নতুন কোনও তালিকা নয়। নতুনভাবে কাউকে তালিকা করতেও দায়িত্ব দেওয়া হয়নি। ওই সময় ডিসি অফিসের রেকর্ড রুমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বিজি প্রেসের প্রকাশিত গেজেটে যাদের নাম পাওয়া গেছে, তাদের নামই এই সংখ্যার মধ্যে রয়েছে। তবে এটি এখনও পরিপূর্ণ নয়। অনেক জেলার ডিসি জানিয়েছেন, তারা রেকর্ড রুমে এ ধরনের কোনও তথ্য পাননি। আমরা তাদেরকে আরও খোঁজাখুঁজি করার জন্য বলেছি।

রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম থাকায় ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে বিভিন্ন জায়গায়। যাতে যোগ দিয়েছেন মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

ক্ষোভের মুখে এ নিয়ে দুঃখ প্রকাশ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851