সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং সোমবার সকাল ১১:৩৬ শরৎকাল

 

 

28 September 2020

 

বিশ্বসেরা আর্চারির তালিকায় রোমান সানা

প্রকাশিত হয়েছে : ২:৩০:১৫,অপরাহ্ন ০১ জানুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 118 বার
বিশ্বসেরা আর্চারির তালিকায় রোমান সানা

বিশ্বসেরা আর্চার নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় নাম উঠেছে রোমান সানার নাম। বছরটা দুর্দান্ত গেছে এই বাংলাদেশি আর্চারের। একের পর এক সাফল্য দিয়ে দেশকে করেছেন গর্বিত।

দেশের ক্রীড়াঙ্গনের নতুন তারকা হিসেবেও প্রতিষ্ঠা পেয়েছেন। তার সাফল্যের স্বীকৃতি দিল বিশ্ব আর্চারি ফেডারেশনও। ২০১৯ সালে বিশ্বসেরা আর্চার নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তিনি।

বছরের শেষ দিন বিশ্ব আর্চার ফেডারেশনের ওয়েবসাইটে আর্চারির বিভিন্ন বিভাগে সেরাদের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশিত হয়েছে। গোটা জানুয়ারি মাস জুড়ে অনলাইন ভোটিং ও বিশেষজ্ঞ প্যানেলের মাধ্যমে নির্বাচন করা হবে আর্চারির বিভিন্ন ইভেন্টের সেরাদের। রোমান সানা তার প্রিয় রিকার্ভ ইভেন্টে সেরা পুরুষ আর্চার হিসেবে স্থান পেয়েছেন এই সংক্ষিপ্ত তালিকায়।

রোমানের সঙ্গে আর্চারির বিশ্বসেরা কোচ নির্বাচনের সংক্ষিপ্ত তালিকায় আছেন বাংলাদেশ আর্চারি দলের কোচ মার্টিন ফ্রেডরিক। রিকার্ভে রোমানের সঙ্গে আছেন যুক্তরাষ্ট্রের ব্র্যাডলি এলিসন, দক্ষিণ কোরিয়ার লি উ সিউক, মালয়েশিয়ার খাইরুল আনোয়ার মুহম্মদ ও ইতালির মাওরো নেসপলি।

সেরা ‘ব্রেক থ্রু’ আর্চারের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন রোমান। এটিতে সেরা আর্চার নির্বাচন করবেন বিশ্ব আর্চারি ফেডারেশনের বিশেষজ্ঞ প্যানেল। এতে রোমানের সঙ্গে আরও আছেন—যুক্তরাষ্ট্রের জেমস লুটজ ও অ্যালেক্সিস রুইজ, দক্ষিণ কোরিয়ার আন সান, কলম্বিয়ার ভ্যালেন্টিনা অ্যাকোস্তা, নরওয়ের আন্দ্রেস ফগস্ট্যাড।

রোমান গত জুনে আর্চরির বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিতে উঠেই ইতিহাস গড়েছিলেন। প্রথম বাংলাদেশি হিসেবে পেয়েছিলেন সরাসরি ২০২০ টোকিও অলিম্পিকে খেলার ছাড়পত্র। এ ছাড়াও ব্রোঞ্জ জিতে দেশকে উপহার দিয়েছিলেন কোনো বিশ্ব প্রতিযোগিতার প্রথম পদক।

সেপ্টেম্বরে ফিলিপাইনে এশীয় র‌্যাঙ্কিং আর্চারিতে ব্যক্তিগত ইভেন্টে জেতেন সোনা। ডিসেম্বরের শুরুতে নেপালের কাঠমান্ডুতে এসএ গেমসে আর্চারির দশ ইভেন্টের দশটিতেই সোনা জেতে বাংলাদেশ। এর মধ্যে রোমানের ব্যক্তিগত সোনার পদক ছিল তিনটি।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851