সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৪ই আগস্ট, ২০২০ ইং শুক্রবার রাত ৮:২১ বর্ষাকাল

 

 

 

ব্যবহারকারীদের ট্র্যাক করতে পারে ফেসবুক

প্রকাশিত হয়েছে : ৬:১৬:২০,অপরাহ্ন ১৮ ডিসেম্বর ২০১৯ |
এ সংবাদটি পড়া হয়েছে 146 বার
ব্যবহারকারীদের ট্র্যাক করতে পারে ফেসবুক

লোকেশন অফ করা থাকলেও ফেসবুক ব্যবহারকারীদের ট্র্যাক করতে পারে বলে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ স্বীকার করে নিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর জশ হাওলে এবং ক্রিস্টোফার এ কুনসের পক্ষ থেকে ফেসবুকের কাছে পাঠানো এক চিঠির জবাবে এই তথ্য স্বীকার করে নেয় ফেসবুক।

বুধবার (১৮ ডিসেম্বর) ওই চিঠির উত্তরে ফেসবুক জানায়, ব্যবহারকারীদের অবস্থান সংক্রান্ত তথ্য তারা নিউজফিডে বিজ্ঞাপন দেখানো এবং সেফটি চেকের কাজে ব্যবহার করে থাকে। সেই চিঠির একটি কপি হাওলে তার টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশ করেছেন।

ওই চিঠিতে ফেসবুক উল্লেখ করেছে, ব্যবহারকারী অবস্থান সংক্রান্ত তথ্য শেয়ারিং বন্ধ করে রাখলেও অ্যাসোসিয়েটেড আইপির মাধ্যমে তারা ব্যবহারকারীদের অবস্থান সংক্রান্ত তথ্য জানতে পারে।

তারা বলেছে অনেক সময় এই ধরনের তথ্য সম্পূর্ণ নির্ভুল হয় না। ওই সিস্টেমের মাধ্যমে সংশ্লিষ্ট সিটি বা অঞ্চলের ব্যাপারে জানা গেলেও নির্দিষ্ট করে স্থান উল্লেখ করা যায় না।

জশ হাওলে টুইটারে জানিয়েছেন, আপনি আপনার লোকেশন সংক্রান্ত তথ্য বন্ধ করে রাখলেও ফেসবুক পয়সা কামানোর জন্য এই তথ্য খুঁজে বের করে ঠিকই ব্যবহার করছে।

এর আগে, নভেম্বরের ১৯ তারিখে মার্কিন সিনেটর জশ হাওলে এবং ক্রিস্টোফার কুনস ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গের কাছে একটি লিখিত পত্রে সাতটি প্রশ্ন রাখা হয়েছিল। তার উত্তরে এই স্বীকারোক্তিমূলক চিঠি পাঠায় ফেসবুক কর্তৃপক্ষ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851