বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত                 বুলবুল-রোকন যাচ্ছেন না ইডেনের সংবর্ধনায়                 গুগলে নিষিদ্ধ হচ্ছে রাজনৈতিক বিজ্ঞাপন                 সেতু আছে, সংযোগ সড়ক নেই                 দুপুর থেকে সিলেটে বাসচলাচল স্বাভাবিক                 সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি করা হবে না : সেতুমন্ত্রী                 রাজনৈতিক আশ্রয় দিতে মোদিকে পাকিস্তানি নেতার অনুরোধ                
৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ২৩শে নভেম্বর, ২০১৯ ইং শনিবার সকাল ৬:১১ হেমন্তকাল

 

 

 

‘ভ্যাট দিয়ে সবাই দেশের উন্নয়নে অবদান রাখছেন’

প্রকাশিত হয়েছে : 5:15:55,অপরাহ্ন 21 May 2017 |
এ সংবাদটি পড়া হয়েছে 392 বার
‘ভ্যাট দিয়ে সবাই দেশের উন্নয়নে অবদান রাখছেন’

নিজস্ব প্রতিবেদক :: দেশের প্রতিটি মানুষ ভ্যাট প্রদান করছেন। আর এর মাধ্যমে সবাই দেশ ও জাতির উন্নয়ন এবং অগ্রযাত্রায় অবদান রাখছেন। তবে ভ্যাট আদায়ের পরিমাণ যত বাড়বে দেশের অর্থনীতি তত সমৃদ্ধ হবে। তাই ভ্যাট প্রদান ব্যবস্থা আরো সহজ ও স্বচ্ছ করতে পরিবর্তন আসছে পুরাতন ভ্যাট আইনে। আগামি ১ জানুয়ারি থেকে চালু হবে সংশোধিত ভ্যাট আইন। আর তা হবে পুরোপুরি ডিজিটাল। সেবা গ্রহিতা যে কোনো স্থানে বসে এ সেবা গ্রহণ করতে পারবেন। সহজেই প্রদান করতে পারবেন ভ্যাট।

আজ রবিবার সকাল সাড়ে ১১টায় সিলেট নগরীর উপশহরস্থ আবগারী ও ভ্যাট বিভাগ সিলেট আয়োজিত দিনব্যাপী ভ্যাট রেজিস্ট্রেশন মেলার উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।
রাজস্ব কর্মকর্তা আশীষ কুমার রায় এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট এর কমিশনার শফিকুল ইসলাম বলেন, ভ্যাট বিষয়ে জনগণকে আরো সচেতন করতে হবে। আর এ লক্ষ্যেই সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে ভ্যাট রেজিস্ট্রেশন মেলা আয়োজন করা হয়েছে। তিনি বলেন, ইতোমধ্যে সিলেট বিভাগীয় পর্যায়ে ১৪ দিনব্যাপী ভ্যাট রেজিস্ট্রেশন মেলা শুরু হয়েছে। আজ (রবিবার) জেলা পর্যায়ে মেলা উদ্বোধন হলো। আগামিকাল (সোমবার) থেকে ৪ দিন জেলার বিভিন্ন উপজেলায় ভ্যাট রেজিস্ট্রেশন মেলা অনুষ্ঠিত হবে। দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে উল্লেখ করে শফিকুল ইসলাম বলেন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ প্রতিটি ক্ষেত্রে অভানীয় সাফল্য এসেছে। পদ্মা সেতু, মেট্রো রেল প্রকল্পসহ বড় বড় প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন হচ্ছে। আগামি ২০১০ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের রাষ্ট্রে পরিণত হবে। তিনি বলেন, শহর-গ্রামে নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠান হচ্ছে। এগুলো ভ্যাটের আওতায় আনতে হবে। তা সম্ভব হলে রাজস্ব আদায়ের পরিমাণ বাড়বে, সমৃদ্ধ হবে দেশের অর্থনীতি।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা প্রশাসক (শিক্ষা) সৈয়দ মো.আমিনুর রহমান বলেন, সঠিকভাবে ভ্যাট আদায়ে জনসচেতনতা বাড়াতে হবে। সবাইকে উদ্বুদ্ধ করতে হবে দেশপ্রেমে, দেশের উন্নয়নে। তিনি বলেন দেশের উন্নয়ন দ্রুত করতে হলে বাজেটের পরিমাণ বাড়াতে হবে। আর বাজেটের অর্থের যোগান বৃদ্ধি করতে হলে ভ্যাট আদায়সহ রাজস্বের পরিমাণ আরো বাড়াতে হবে।
অনুষ্ঠান শেষ পর্যায়ে প্রধান অতিথি কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট এর কমিশনার শফিকুল ইসলাম অন্যান্য অতিথিদের নিয়ে ভ্যাট রেজিস্ট্রেশন মেলার উদ্বোধন করেন।
এর আগে মাওলানা মনজুর আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করার পাশাপাশি তাদেরকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আবগারী ও ভ্যাট বিভাগের সিলেট বিভাগীয় কর্মকর্তা সাজেদুল হক।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851