পুরনোতেই ভরসা রাখলো কানাইঘাট আওয়ামী লীগ                 সোহেল রানা কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী                 কানাইঘাটের ৯নং রাজাগঞ্জ ইউপি আ’লীগের ৬৯ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন                 অপটিক্যাল বাজারের উদ্বোধনে মেয়র আরিফ ও আসাদ                 আবরার হত্যাকারীদের শাস্তি ও বেগম জিয়ার মুক্তিতে সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের বিক্ষোভ মিছিল                 আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ এর সিলেট জোনে “প্রিভেনশন অব মানি লন্ডারিং এণ্ড কমবেটিং ফাইন্যান্সিং অব টেরোরিজম” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত                 আল আরাফাহ্ ইসলামী ব্যাংক সিলেট জোনের “প্রিভেনশন অব মানি লন্ডারিং এণ্ড কমবেটিং ফাইনেন্সিং অব টেরোরিজম” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত                
২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ ১২ই নভেম্বর, ২০১৯ ইং মঙ্গলবার রাত ২:২৬ হেমন্তকাল

 

 

সর্বশেষ:

 

মালয়েশিয়ায় ৫১৫ বাংলাদেশি আটক

প্রকাশিত হয়েছে : ৩:৫০:০৭,অপরাহ্ন ০২ জুলাই ২০১৭ |
এ সংবাদটি পড়া হয়েছে 270 বার
মালয়েশিয়ায় ৫১৫ বাংলাদেশি আটক

ওপেননিউজ ডেস্ক :: মালয়েশিয়ায় বসবাসে সাময়িক বৈধতার জন্য সরকার ঘোষিত এনফোর্সমেন্ট কার্ডের (ই-কার্ড) জন্য আবেদন করার সময়সীমা শেষ হওয়ার প্রেক্ষিতে বড় ধরনের অভিযানের প্রথম দিনে সহস্রাধিক লোককে গ্রেপ্তার করা হয়েছে, যাদের মধ্যে অর্ধেকই বাংলাদেশি।

শনিবার মালয়েশিয়ার নিউ স্ট্রেইটস টাইমস অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। প্রতিবেদনে গ্রেপ্তার সংখ্যা বলা হয়েছে ১,০৩৫ জন। এর মধ্যে বাংলাদেশি শ্রমিক ৫১৫।

ই-কার্ডের আবেদনের সময়সীমা শেষ হয় গত শুক্রবার মধ্যরাতে। এর পরপরই অভিবাসন কর্তৃপক্ষ অভিযান শুরু করে। অভিযানের প্রথম দিন হাজারো অবৈধ বিদেশি শ্রমিকের পাশাপাশি ১৬ জন স্থানীয় নিয়োগকারী আটক হন।

মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষের মহাপরিচালক মুস্তাফার আলী বলেন, দেশজুড়ে ১৫৫টি স্থানে অভিযান চালানো হয়। ৩ হাজার ৩৯৩ জন সন্দেহভাজন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ১ হাজার ৩৫ জন অবৈধ বিদেশি শ্রমিককে আটক করা হয়।

মুস্তাফার আলী জানান, আটক হওয়া অবৈধ বিদেশি শ্রমিকের মধ্যে বাংলাদেশিরাই সংখ্যাগরিষ্ঠ। এই সংখ্যা ৫১৫। ইন্দোনেশিয়ার আছেন ১৩৫ জন। বাকিরা অন্যান্য দেশের নাগরিক।

মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষের মহাপরিচালক বলেন, ই-কার্ডের জন্য আবেদন করার সময়সীমা না বাড়ানোর সিদ্ধান্তের বিষয়ে তাঁর বিভাগ অনড় অবস্থান নিয়েছে।

মুস্তাফার বলেন, আবেদনের জন্য পর্যাপ্ত সময় দেওয়া হয়েছে। ফলে সময়সীমা নতুন করে বাড়ানোর কোনো কারণ নেই। এই বিষয়ে চাকরিদাতা ও অবৈধ শ্রমিকদের কোনো ছাড় দেওয়া হবে না। এখন থেকে প্রতিদিনই অভিযান চালানো হবে।

চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি ই-কার্ডের জন্য আবেদন শুরু হয়েছিল। আবেদনের সময়সীমা শেষ হয় শুক্রবার মধ্যরাতে।

মালয়েশিয়ার অভিবাসন মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে প্রায় ছয় লাখ অবৈধ বিদেশি শ্রমিক অবস্থান করছেন। এ পর্যন্ত আবেদন করেছেন ১ লাখ ৬১ হাজার ৫৬ জন, অর্থাৎ মাত্র ২৩ শতাংশ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851