সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং সোমবার সকাল ১০:২১ শরৎকাল

 

 

28 September 2020

 

মেরুদণ্ডের দুটি হাড় ভেঙেছে, জানালেন ভিপি নূর

প্রকাশিত হয়েছে : ২:৫৪:৫৬,অপরাহ্ন ১৪ জানুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 102 বার
মেরুদণ্ডের দুটি হাড় ভেঙেছে, জানালেন ভিপি নূর

মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর জানিয়েছেন, তার মেরুদণ্ডের দুটি হাড় একেবারে ভেঙে গেছে। এজন্য চিকিৎসক তাকে পূর্ণ বিশ্রামে থাকতে এবং ভারী কাজ না করার পরামর্শ দিয়েছেন। খবর: দ্য ডেইলি স্টার অনলাইন

মঙ্গলবার (১৪ জানুয়ারি) টেলিফোনে জাতীয় একটি দৈনিককে নুর বলেন, “গতকাল এমআরআই (ম্যাগনেটিক রিসোন্যান্স ইমেজিং) করিয়েছিলাম। রেডিওলোজিস্ট বলেছিলেন, মেরুদণ্ডের অন্তত দুটি হাড় ভেঙে গেছে। তবে হাড়ের ভাঙা অংশ জায়গা থেকে সরে যায়নি।”

নুর বলেন, “তারপর সেই এমআরআই রিপোর্ট নিয়ে গতরাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অর্থোপেডিক বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সাজ্জাদ হোসেনের কাছে গিয়েছিলাম। রিপোর্ট দেখে তিনিও বলেছেন যে, আমার মেরুদণ্ডের দুটি হাড় একেবারে ভেঙে গেছে। যাকে বলে মেজর ফ্র্যাকচার। তবে হাড়ের ভাঙা অংশ সরে যায়নি, জায়গামতোই আছে।”

“সেজন্য চিকিৎসক আমাকে বেশ কয়েকদিন পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। এই সময়ের মধ্যে ভারী কেনো কাজ করতে নিষেধ করেছেন। কিছুদিন পর আবার চেকআপ করানোর জন্য তার কাছে যেতে বলেছেন”, যোগ করেন নুর।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে নিজ কক্ষে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের হামলায় নুরসহ অন্তত ২৭ জন আহত হন।

কক্ষের আলো নিভিয়ে নুর ও সঙ্গে থাকা অন্য ছাত্রদের লাঠি ও রড দিয়ে পেটানো হয়। পরে নুরসহ অন্তত ১৫ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। নয় দিন চিকিৎসার পর তাকে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল থেকে বেরিয়ে তিনি অভিযোগ করেন, পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে ছাড়পত্র দিয়ে দেওয়া হয়েছে।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851