সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ ৩১শে অক্টোবর, ২০২০ ইং শনিবার দুপুর ২:০৯ হেমন্তকাল

 

 

 

লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট

প্রকাশিত হয়েছে : ৯:২০:১৯,অপরাহ্ন ০৭ জুন ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 153 বার
লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট

ওপেননিউজ ডেস্ক ::

প্রতিদিন দেশের বিভিন্ন-প্রান্তে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে । ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় । এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসের আক্রান্ত রোগীর সংখ্যা । থেমে নেই মৃত্যুর মিছিল ।
এমন অবস্থায় দেশকে তিনটি ভাগে ভাগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার । আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে চিহ্নিত করে দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হবে স্বাস্থ্যবিধি ও আইনি পদক্ষেপ।
আজ রোববার (৭ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সিলেটসহ দেশের তিনটি বিভাগ, ৫০টি জেলা ও ৪০০টি উপজেলাকে পুরোপুরি লকডাউন (রেড জোন বিবেচিত) দেখানো হচ্ছে। আংশিক লকডাউন (ইয়েলো জোন বিবেচিত) দেখানো হচ্ছে পাঁচটি বিভাগ, ১৩টি জেলা ও ১৯টি উপজেলাকে। আর লকডাউন নয় (গ্রিন জোন বিবেচিত) এমন জেলা দেখানো হচ্ছে একটি এবং উপজেলা দেখানো হচ্ছে ৭৫টি।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সিলেট বিভাগের হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও সিলেট পুরোপুরি লকডাউন দেখানো হলেও সিলেট জেলা প্রশাসনে সন্ধ্যা পর্যন্ত আসেনি কোন নির্দেশনা । একই অবস্থা জেলা পুলিশ ও বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরেরও। কারো কাছেই লকডাউনের কোন নির্দেশনা নেই। আর এসব জোনে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী বা পুলিশের ভূমিকা কী হবে, এ বিষয়েও কোনো নির্দেশনা দেয়া হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অন্যদিকে রেড জোন বা ইয়েলো জোনে নাগরিকদের জন্য কোনো ধরনের নির্দেশনা নেই কোথাও। সরকারি ওয়েবসাইট কিংবা জেলা প্রশাসনেও নেই কোন নির্দেশনা।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফুর রহমান বলেন, আমাদের কাছে পুলিশ সদর দপ্তর বা সিলেটের জেলা প্রশাসন থেকে এখনো কোন নির্দেশনা আসেনি।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক আসলাম উদ্দিন বিকেল সাড়ে ৫ টার দিকে বলেন, তারা শুধু গণমাধ্যম থেকে বিষয়টি জেনেছেন। তবে সরকার থেকে এরকম কোন নির্দেশনা আসে তাহলে তা পালনে প্রস্তুত রয়েছে জেলা প্রশাসন।
রাত ৮ টার দিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রক) ডা. আনিসুর রহমান জানান, তারাও এরকম কোনো নির্দেশনা পাননি।

এদিকে সবশেষ রোববার (৭ জুন) দুপুর ১২ টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৭৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮৪৭ জন, সুনামগঞ্জে ২৭০, হবিগঞ্জে ২০৮ এবং মৌলভীবাজারে ১৫২ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সিলেট বিভাগের ৩৭৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১০৯, সুনামগঞ্জে ৮০, হবিগঞ্জে ১২৪, মৌলভীবাজারে ৬২ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ২৫, সুনামগঞ্জে ৩, হবিগঞ্জে ২ এবং মৌলভীবাজারে ৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851