সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ৯ই জুলাই, ২০২০ ইং বৃহস্পতিবার সন্ধ্যা ৭:৫৫ বর্ষাকাল

 

 

 

শিক্ষিকার মুক্তি ও গর্ভনিং কমিটির পদত্যাগের দাবি

প্রকাশিত হয়েছে : ৭:৫১:১১,অপরাহ্ন ০৭ ডিসেম্বর ২০১৮ |
এ সংবাদটি পড়া হয়েছে 350 বার
শিক্ষিকার মুক্তি ও গর্ভনিং কমিটির পদত্যাগের দাবি

ওপেননিউজ ডেস্ক ::

ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর (১৫) আত্মহত্যার ঘটনায় প্ররোচণা দানের অভিযোগে শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেপ্তারর করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল । গ্রেপ্তার শিক্ষিকা হাসনা হেনার মুক্তি ও বর্তমান গর্ভনিং কমিটির পদত্যাগের দাবিতে ফের রাস্তায় নেমেছে অভিভাবক, শিক্ষার্থী ও সাবেক শিক্ষার্থীরা ।

শুক্রবার দুপুর দুইটা থেকে শিক্ষার্থীরা একত্রিত হয়ে এ বিক্ষোভ শুরু করে তারা । তাদের সঙ্গে যোগ দেয় সাবেক শিক্ষার্থীরাও । তবে অরিত্রীর আত্মহত্যার বিচার চেয়ে ছয় দফা দাবি আদায়ে আন্দোলনকারীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি । এসময় অভিভাকরা বলেন,আমাদের সন্তানদের

পরীক্ষার হলে নিয়ে এসেছি । কিন্তু মনের চরম ক্ষোভ বিরাজ করছে । অরিত্রী আত্মহত্যা ও স্কুলের বর্তমান পরিস্থিতির জন্য শিক্ষকরা যেমন দায়ী তেমননি পরিচালনা কমিটি আরও বেশি দায়ী । সন্তানদের পরীক্ষা শুরু প্রবেশ করার পর অভিভাবকরা স্কুলের সামনে গ্রেপ্তার শিক্ষক হাসনা হেনার মুক্তি, বর্তমান পরিচালনা কমিটির পদত্যাগের দাবিতে বিক্ষোভ করতে থাকে। অভিভাবকরা বলেন, আমরা অযোগ্য গভর্নিং বডির সদস্যদের থাকতে দেব না । তাদের কারণে এ শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম নষ্ট হচ্ছে ।

অরিত্রি অধিকারীকে আত্মহত্যায় প্ররোচণাকারী শিক্ষক ও কমিটির সদস্যরা । আমরা তাদের পদত্যাগ দাবি করছি । শিক্ষার্থীদের স্লোগানের মধ্যে রয়েছে ‘অরিত্রী আমার বোন, হাসনা হেনা আমার মা’, ‘যাদের হাতে মানুষ গড়া তাদের কেন হাতকড়া ?’, ‘আমরা কি শিক্ষকের হাতে হাতকড়া পরিয়ে আত্মহত্যার প্ররোচিত করছি না ?’, ‘শিক্ষকের অপমান মানি না, মানব না’, ‘বিচার চাই, অবিচার না’, ‘বিচার চাইতে গিয়ে এ কোন অবিচার’ ইত্যাদি । শিক্ষার্থীরা বলেন, শিক্ষিকা হাসনা হেনার মুক্তির জন্য তারা আইনি প্রক্রিয়া পর্যন্ত অপেক্ষা করবেন না । তাই যতক্ষণ না তাকে মুক্তি দেয়া হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা । পাশাপাশি তার মুক্তির দাবিতে আগামী রোববার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বরাবর স্মারকলিপি দেয়া হবে । ভিকারুননিসার নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যায় প্ররোচণা দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় শ্রেণি শিক্ষিকা হাসনা হেনাকে গত বুধবার রাত ১১টার দিকে রাজধানীর উত্তরার একটি হোটেল থেকে গ্রেপ্তারর করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল । হাসনা হেনাকে বৃহস্পতিবার আদালতে উঠানো হলে তাকে কারাগারে পাঠায় আদালত । এ ঘটনায় অপর দুই আসামি হলেন প্রতিষ্ঠানটির বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও প্রভাতী শাখার প্রধান জিনাত আখতার । এই তিনজনের এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) বন্ধ করা হয়েছে ।

 

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851