জার্মানিতে গুলি করে নিজের পরিবারের ৬ জনকে হত্যা                 গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশি যুবারা                 বরগুনায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল মা-ছেলেসহ তিনজনের                 ভারতে পুরস্কৃত তৌকির                 ইরানের হামলায় ট্রমাটিক ব্রেন ইনজুরিতে আক্রান্ত ৩৪ মার্কিন সেনা                 জম্মু ও কাশ্মিরে আংশিক ইন্টারনেট চালু                 মাধবপুরে বাসের ধাক্কায় পথচারী নিহত                
১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ ২৬শে জানুয়ারি, ২০২০ ইং রবিবার দুপুর ২:২৮ শীতকাল

 

 

 

শেখ হাসিনা সভাপতি, ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক

প্রকাশিত হয়েছে : 2:54:42,অপরাহ্ন 21 December 2019 |
এ সংবাদটি পড়া হয়েছে 17 বার
শেখ হাসিনা সভাপতি, ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক

পরবর্তী তিন বছরের জন্য আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনাই থাকছেন। নবমবারের মতো তিনি সভাপতি নির্বাচিত হলেন। আর সাধারণ সম্পাদক পদে দ্বিতীয়বারের মতো ওবায়দুল কাদেরই দায়িত্ব পালন করবেন।

শনিবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১ তম কাউন্সিলে কাউন্সিলরদের ভোটে এ দুজন নির্বাচিত হন।

দুটি পদে একজন করে প্রার্থী থাকায় ভোটের প্রয়োজন হয়নি।

কাউন্সিলের দ্বিতীয় দিনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই দুই নেতাকে পরবর্তী তিন বছরের জন্য নির্বাচিত হন।

কাউন্সিল অধিবেশনে আগের সব কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন নেতৃত্বের জন্য কাউন্সিলরদের আহ্বান জানান শেখ হাসিনা। নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন এই পর্ব পরিচালনা করেন। এসময় আওয়ামী লীগের বিদায়ী কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুল মতিন খসরু দলের সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। এ প্রস্তাবে সমর্থন জানান একই কমিটির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযুষ কান্তী ভট্টাচার্য। পরে দলের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তার প্রস্তাবে সমর্থন জানান ওই কমিটির আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

এরপর কাউন্সিলের নির্বাচন কমিশনার এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন।

এর আগে, সকাল সাড়ে ১০টায় শুরু হয় আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন। শুরুতেই বক্তব্য রাখেন দল ও অধিবেশনের সভাপতি শেখ হাসিনা। পরে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য রেখে সাধারণ সম্পাদকদের প্রতিবেদন সভাপতির অনুমতিক্রমে পঠিত বলে গণ্য হয়েছে হিসেবে উপস্থাপন করেন। পরে বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিভিন্ন শাখা কমিটির নেতারা।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851