সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ৮ই আগস্ট, ২০২০ ইং শনিবার রাত ৯:১৪ বর্ষাকাল

 

 

 

সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে: রোকন উদ দৌলা

প্রকাশিত হয়েছে : ৩:২৮:৩৭,অপরাহ্ন ২৫ জানুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 83 বার
সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে: রোকন উদ দৌলা

পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রোকন উদ দৌলা বলেছেন, হাওরের ফসল রক্ষার জন্য নির্মাণ করা বাঁধের কাজের কেউ ফাঁকি দিতে পারবেন না। সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে। যদি কেউ অনিয়ম করে থাকেন তাহলে আমরা সরকারি কর্মকর্তা হোক বা বেসরকারি লোক হোক আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ে কাবিটা নীতিমালা-২০১৭ অনুযায়ী গঠিত পিআইসি সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০১৭ সালে যে বন্যা হয়েছিল তার জন্য অনেক সরকারি কর্মকর্তারা বিপদে পড়েছেন। তাদের বিরুদ্ধে একশন নেওয়া হয়েছে। সেখানে মন্ত্রণালয়ের মানুষও রয়েছেন, পানি উন্নয়ন বোর্ডেরও মানুষ রয়েছেন। আমাদের নিজের স্বার্থে বাঁধের কাজগুলো সঠিকভাবে করতে হবে।

অতিরিক্ত সচিব বলেন, বাঁধের কাজগুলো সঠিক সময়ে শেষ করতে হবে। কারণ আগে বাঁধের যেমন তদারকি করা হতো না কিন্তু এখন কিন্তু খুব জোরালোভাবে তদারকি করা হচ্ছে। এখন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, পানি উন্নয়ন বোর্ডের সর্বোচ্চ কর্মকর্তারা বিষয়টি তদারকি করতে আসেন সবসময়। যদি বাঁধের কাজগুলো সঠিকভাবে কাজ না করা হয় তাহলে এর দায়ভার কিন্তু আমাদের বহন করতে হবে।

অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা সাংবাদিকদের উদ্দেশে বলেন, অতীতে পানি উন্নয়ন বোর্ডের যে খারাপ ধারণা ছিল সেটি এখন অনেকটা পরিবর্তন হয়েছে। এখন পানি উন্নয়ন বোর্ডের অনেক ভালো কাজ করছে। আপনারা সেগুলো তুলে ধরেন তাহলে কর্মকর্তারাও অনুপ্রেরণা পাবে, দেশেরও উন্নয়ন হবে।

অতিরিক্ত জেলা অতিরিক্ত প্রশাসক মো. রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ আলী, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. নাজমুল হক ভূঁইয়া, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী প্রমুখ।

উল্লেখ্য, চলতি অর্থ বছরে সুনামগঞ্জে ১১ উপজেলায় ৬৩৩ কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণের জন্য ৭৪৪টি পিআইসি গঠন করেছে পানি উন্নয়ন বোর্ড। এর জন্য ১৩২ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দ চেয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠায় পাউবো। প্রথম ধাপে ৬৭৮টি প্রকল্পের অনুমোদন দেয় সংশ্লিষ্ট দপ্তর।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851