সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ৬ই আগস্ট, ২০২০ ইং বৃহস্পতিবার রাত ৯:২৩ বর্ষাকাল

 

 

 

সিলেটের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান বড়লেখার সোয়েব, ইউপি চেয়ারম্যান ময়নুল জাতীয় শিক্ষা পদক (প্রাথমিক বিদ্যালয়) বিভাগীয় পর্বের বাছাই

প্রকাশিত হয়েছে : ৬:৩০:৫৮,অপরাহ্ন ১৪ জানুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 84 বার
সিলেটের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান বড়লেখার সোয়েব, ইউপি চেয়ারম্যান ময়নুল     জাতীয় শিক্ষা পদক (প্রাথমিক বিদ্যালয়) বিভাগীয় পর্বের বাছাই

বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ ও একই উপজেলার নিজ বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মো. ময়নুল হক সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা পদক (প্রাথমিক বিদ্যালয়) বিভাগীয় পর্বের বাছাইয়ের এই ফল গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা বিভাগের উপপরিচালকের কার্যালয় থেকে প্রকাশ করা হয়। গত ২৮ ও ২৯ ডিসেম্বর বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ প্রতিযোগী বাছাই অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ এর আগে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সোয়েব আহমদ বড়লেখা সদর ইউনিয়নের গঙ্গারজলের (ব্রাহ্মণগ্রাম) বাসিন্দা। তিনি ২০১৯ সালের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হন। এর আগে তিনি বড়লেখা সদর ইউনিয়নের পরপর দু’বারের ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এই সময় তিনি বেশ কয়েকবার জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।

জনপ্রতিনিধি হিসেবে সোয়েব আহমদ বড়লেখা উপজেলার বেশ কয়েকটি স্কুলে ‘‘মিড ডে হট মিল’’ কার্যক্রম চালু করেন। পরিষদ ও ব্যক্তিগত উদ্যোগে তিনি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আর্থিক সহযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ, বৃক্ষ রোপন, খেলাধুলার সামগ্রী প্রদান করেন।

এছাড়া বড়লেখা উপজেলার দুর্গম এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোতে ঝরে পড়ার হার কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। অপরদিকে বিভাগে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হওয়া ৩ নম্বর নিজবাহাদুরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. ময়নুল হক এর আগে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হন। ময়নুল হক ২০১৬ সালে নিজবাহাদুরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ইউনিয়ন এলাকার ১৭টি প্রাথমিক বিদ্যালয়ে ‘‘মিড ডে হট মিল’’ কার্যক্রম চালু করেন। তার ব্যক্তিগত উদ্যোগে ১ হাজার ৫০০ শিক্ষার্থীর মধ্যে টিফিন বক্স বিতরণ করা হয়। এছাড়া ইউনিয়ন এলাকার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাদ্রসা, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আর্থিক সহযোগিতা, বৃক্ষ রোপন, খেলাধুলার সামগ্রী প্রদান করেন।

ময়নুল হক নিজবাহাদুরপুর ইউনিয়নের চান্দগ্রামের বাসিন্দা প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল খালিক (সোলেমান মিয়ার) ছেলে। তিনি ৯১ থেকে ৯৫ সাল পর্যন্ত চান্দগ্রাম উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। পরবর্তীতে বাবার নামে মুক্তিযোদ্ধা সোলেমান মিয়া একাডেমি নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করেন। পাশাপাশি ওই প্রতিষ্ঠানটির দরিদ্র শিক্ষার্থীদের প্রতি বছর আর্থিকভাবে সহায়তা করে আসছেন। এছাড়া তার উদ্যোগে সামাজিক সংগঠন চান্দ্রগ্রাম ওয়েলফেয়ার ট্রাস্ট মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

এদিকে প্রাথমিক পর্যায়ে সিলেট বিভাগে শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সোয়েব আহমদ ও শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মো. ময়নুল হককে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851