সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং বুধবার সকাল ৯:০৪ শরৎকাল

 

 

30 September 2020

 

সিলেটে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

প্রকাশিত হয়েছে : ৭:২৭:৩৭,অপরাহ্ন ১১ জুলাই ২০১৭ |
এ সংবাদটি পড়া হয়েছে 533 বার
সিলেটে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

ওপেননিউজ ডেস্ক :: সিলেটে যথাযোগ্য মর্যাদায় আজ (মঙ্গলবার) বিশ্ব জনসংখ্যা দিবস- ২০১৭ পালিত হয়েছে। ‘পরিবার পরিকল্পনা: জনগণের ক্ষমতায়ন, জাতির উন্নয়ন’-এই প্রতিপাদ্য নিয়ে দিবসটি পালন উপলক্ষে সকালে সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে রঙ-বেরঙয়ের ফেস্টুন নিয়ে বের করা শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোসাম্মাৎ নাজমানারা খানুম।
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক ডা. ইসমাঈল ফারুক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আহাদ।
সিলেট সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের উপস্থাপনায় বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন, এফপিসিএসটি-কিউএটি এর সিলেট আঞ্চলিক সুপারভাইজার ডা. উমরগুল আজাদ।
আলোচনা সভায় বক্তব্য রাখেন মৌলভীবাজার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. বিশ্বজিৎ ভৌমিক, জৈন্তাপুরের চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, মেরীস্টোপস এর প্রোগ্রাম অফিসার মোহন লাল দাশ, এফপিএবির সুনামগঞ্জ জেলা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম ও সাংবাদিক, কলামিস্ট আফতাব চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক এ কে এম সেলিম ভূঁইয়া।
আলোচনা সভার শেষ পর্যায়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ভূমিকা রাখায় সরকারি কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে অংশ নেন পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগে কর্মরত সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851