সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                 খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে বিএনপি নেতা ছাত্তার                
১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ২৬শে নভেম্বর, ২০২০ ইং বৃহস্পতিবার সকাল ৭:৩২ হেমন্তকাল

 

 

 

স্পিকারের দিল্লি সফর স্থগিত

প্রকাশিত হয়েছে : ১১:০৭:৪২,অপরাহ্ন ০২ মার্চ ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 104 বার
স্পিকারের দিল্লি সফর স্থগিত

শেষ মুহূর্তে স্থগিত হয়েছে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ভারত সফর। চার দিনের সফরে সোমবার দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা ছিল তার।

রোববার রাতে এই সফর স্থগিতের খবর নিশ্চিত করেছেন স্পিকার।

তিনি বলেন, ১৭ মার্চ থেকে মুজিব বর্ষের বিশেষ কিছু অনুষ্ঠান শুরু হচ্ছে। এতে তার ওপরে কিছু বাড়তি দায়িত্ব পড়েছে। মুজিব বর্ষ উদযাপনে গঠিত জাতীয় কমিটির সঙ্গে সংসদ থেকে কিছু কর্মসূচি সমন্বয় করতে হচ্ছে। এসব ব্যস্ততার কারণে ভারত সফর পুনর্নির্ধারণ করা হয়েছে। ২৬ মার্চের পরে তিনি যেতে পারবেন; এর আগে তিনি যেতে পারছেন না বলেও জানান স্পিকার।

স্পিকার আরও বলেন, ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন বসতে যাচ্ছে। ওই অধিবেশনে অতিথিদের আমন্ত্রণ নিয়েও কিছু ব্যস্ততা তার রয়েছে। নেপালের রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে কয়েকজন অতিথি আগে নিশ্চিত করলেও এখন না আসার কথা জানিয়েছেন; আবার কারো ক্ষেত্রে না আসার আভাস পাওয়া যাচ্ছে। এসব কারণে কার্ড ছাপানোসহ কিছু কাজ আটকে আছে।

তিনি বলেন, অতিথিদের নিশ্চিত করা না গেলে কার্ড ছাপানো যাচ্ছে না। এসব বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করতে হচ্ছে। এসব কারণে দিল্লী সফর পিছিয়ে দেওয়া হয়েছে। তিনি জানান, এই সফর হবে ২৬ মার্চের পরে।

রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু ও লোকসভার স্পিকার ওম বিড়লার আমন্ত্রণে সংসদ পরিদর্শনই ছিল এই সফরের উদ্দেশ্য। এর আগে ভারতের সংসদে বিতর্কিত নাগরিকত্ব আইন পাশের পর গত তিন মাসে বাংলাদেশের তিন মন্ত্রীর ভারত সফর স্থগিত করা হয়েছিল।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851