বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত                 বুলবুল-রোকন যাচ্ছেন না ইডেনের সংবর্ধনায়                 গুগলে নিষিদ্ধ হচ্ছে রাজনৈতিক বিজ্ঞাপন                 সেতু আছে, সংযোগ সড়ক নেই                 দুপুর থেকে সিলেটে বাসচলাচল স্বাভাবিক                 সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি করা হবে না : সেতুমন্ত্রী                 রাজনৈতিক আশ্রয় দিতে মোদিকে পাকিস্তানি নেতার অনুরোধ                
৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ ২৩শে নভেম্বর, ২০১৯ ইং শনিবার ভোর ৫:২৬ হেমন্তকাল

 

 

 

দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ল

প্রকাশিত হয়েছে : 12:24:22,অপরাহ্ন 26 November 2017 |
এ সংবাদটি পড়া হয়েছে 319 বার
দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ল

ওপেননিউজ ডেস্ক :: দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ল ভরিতে এক হাজার ৪শ’ টাকা । রোববার থেকে নতুন এ দর সারাদেশে কার্যকর হবে বলে শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ।
সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে দর বৃদ্ধি এবং স্থানীয় বাজারে চাহিদা বাড়ার কারণে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে । এর আগে গত ২০ ও ২৫ সেপ্টেম্বর স্বর্ণের দাম কমানো হয়েছিল । বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকা অনুযায়ী, সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৯ হাজার ২২২ টাকায় । শনিবার পর্যন্ত এ মানের স্বর্ণের ভরিপ্রতি বিক্রিমূল্য ছিল ৪৭ হাজার ৮২২  টাকা ।
নতুন দাম অনুযায়ী ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৪৭ হাজার ৬ টাকায় । শনিবার পর্যন্ত এ মানের প্রতি ভরি স্বর্ণের বিক্রিমূল্য ছিল ৪৫ হাজার ৭২৩ টাকা । বিজ্ঞপ্তিতে বলা হয়,  ১৮ ক্যারেটের স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা বেড়ে ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৪১ হাজার ৪০৭ টাকা । বর্তমানে এ মানের স্বর্ণের ভরিপ্রতি দাম রয়েছে ৪০ হাজার ২৪১ টাকা । এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ২৫ হাজার ৯৫২ টাকায়; যা শনিবার পর্যন্ত ছিল ২৫ হাজার ৩৬৯ টাকা ভরি । স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম ।  সর্বশেষ গত ২৫ সেপ্টেম্বর ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার বিক্রিমূল্য ছিল এক হাজার ৫০ টাকা। এখনও তাই নির্ধারিত রয়েছে ।

 

 

 

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851