আগামীকাল ২০৪ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ                 সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                
১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে জুলাই, ২০২১ ইং মঙ্গলবার রাত ১১:৩৫ বর্ষাকাল

 

 

 

ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !

প্রকাশিত হয়েছে : ১২:১৯:৫২,অপরাহ্ন ২৬ এপ্রিল ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 380 বার
ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !

ওপেননিউজ ডেস্ক :: 

ইনজেকশন পুশ করার মাত্র তিন ঘন্টার মধ্যে সুস্থ হবেন করোনা আক্রান্ত রোগী! যুক্তরাষ্ট্রের চিকিৎসা বিজ্ঞানীরা এটা আবিষ্কার করেছেন। শুনতে অবাক লাগে। “করোনা ভাইরাস” এর “ভেকসিন” তৈরি। প্রেসিডেন্ট ট্রাম্প ঘোষণা করেছেন, “Roche Medical Company” আগামী রবিবার এই ভেকসিন বাজারজাত করবে। সারাবিশ্বে করোনা ভাইরাস প্রতিরোধে এবং লক্ষ লক্ষ ডোজ তৈরি হয়েছে কোম্পানির কর্তৃপক্ষ জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, করোনাভাইরাসের মোকাবিলায় প্রায় ৭০টি ভ্যাকসিনের ওপর কাজ চলছে। এর মধ্যে ৩টি মানব শরীরে পরীক্ষা হবে। রিপোর্ট বলছে, চীনা গবেষকরা ইতিমধ্যেই বাঁদুর ও ইঁদুরের ওপর যে ভ্যাকসিনের পরীক্ষা করেছিলেন, তা সফল হয়েছে। SARS-CoV-2-এর অ্যান্টিবডি তৈরি করতে সক্ষম হয়েছে ভ্যাকসিনটি। bioRxiv নামে এক জার্নালে প্রকাশিত হয়েছে এই তথ্য। দুটি ভিন্ন ডোজে এই ভ্যাকসিনের পরীক্ষা চলে। ৩ ও ৬ মাইক্রোগ্রাম ভ্যাকসিন ইঁদুর ও বাঁদুরদের দেওয়া হয়।

জানা গেছে. শুধু করোনা ভাইরাস নয়, কমপক্ষে আরও ১০ রকমের ভাইরাস নির্মূল করতে সক্ষম এই ভ্যাকসিন। এদিকে, এবার করোনাভাইরাসের ভ্যাকসিন ট্রায়াল শুরু হতে চলেছে, এমন সুখবর জানাচ্ছে ব্রিটেন সরকার। করোনার ভ্যাকসিন মানব শরীরে পরীক্ষা করতে চলেছেন ব্রিটিশ বিশেষজ্ঞরা। আশা করা যাচ্ছে এতে নির্মূল হবে করোনাভাইরাস। এটির নাম ChAdOx1 nCoV-19।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851