আগামীকাল ২০৪ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ                 সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই                 লকডাউনের নির্দেশনা পায়নি প্রশাসন : রেড জোন সিলেট                 বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জেলা ইউনিট কমান্ড ও স্বেচ্ছাসেবক কমিটির শোক                 আজ থেকে খুলছে ১৮ মন্ত্রণালয়ের অফিস : কাজ চলবে সীমিত                 মহানগর যুবলীগের সম্পাদক মুশফিক জায়গীরদারের ইফতার বিতরণ                 ইনজেকশন পুশ করার ৩ ঘন্টার মধ্যে সুস্থ করোনা আক্রান্ত !                
৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ ২২শে জুন, ২০২১ ইং মঙ্গলবার সকাল ৮:১৪ বর্ষাকাল

 

 

 

চীনফেরত শিক্ষার্থীকে রমেক থেকে ঢাকায় স্থানান্তর

প্রকাশিত হয়েছে : ২:৫১:১৬,অপরাহ্ন ১০ ফেব্রুয়ারি ২০২০ |
এ সংবাদটি পড়া হয়েছে 175 বার
চীনফেরত শিক্ষার্থীকে রমেক থেকে ঢাকায় স্থানান্তর

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া চীনফেরত শিক্ষার্থী আলামিনকে (২৪) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। এদিকে চীনফেরত আরেক শিক্ষার্থী তাশদীদ হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে এখানে আরও একদিন পর্যবেক্ষণে রাখা হবে।

সোমবার (১০ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করে জানিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নারায়ণ চন্দ্র বলেন, আলামিনকে বহনকারী অ্যাম্বুলেন্সটি কিছুক্ষণের ঢাকার উদ্দেশে রওনা হবে।

এছাড়া আলামিনের শারীরিক সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) থেকে জানানো হবে।

এর আগে রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৫ মিনিটে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। আলামিন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের মদনপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে।

হাসপাতালের আইসোলেশন বিভাগের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির জানান, চীনফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রোববার সকাল ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। রাত ১০টায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে যান। সেখানে যাওয়ার পর তার বমি হলে এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

এদিকে গত শনিবার থেকে সেখানে চিকিৎসাধীন আছেন চীনফেরত আরেক শিক্ষার্থী তাশদীদ হোসেন। তার শরীরের ঘাম, রক্ত এবং লালার নমুনা আইডিসিআরের ল্যাব টেকনিশিয়ানরা নিয়ে গেছেন। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এ বিষয়ে চূড়ান্ত রিপোর্ট দেয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  



AD

 

 

 

 

 

 

 

devolop ওয়েব হোম বিডি Mobile: 01711-370851